নোটিশ ২২/০১/২০২২ এতদ্বারা বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ১৩ জানুয়ারী-২২ অনুষ্ঠিত ইউডার একাডেমিক কমিটির ভার্চুয়াল সভায় গৃহীত প্রস্তাবনা ২১ জানুয়ারী-২২ অনুষ্ঠিত ইউডার সিন্ডকেট সভায় বিস্তারিতভাবে আলোচনা করার পাশাপাশি কভিড নিয়ন্ত্রনে সরকারের সদ্য ঘোষিত প্রজ্ঞাপনে উল্লেখিত বিধিনিষেধ অনুসরণের বিষয়ে গুরুত্ব আরোপ করে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সবর্সম্মতভাবে যে সিদ্ধান্ত গৃহীত হয় তা পরবর্তীতে বোর্ড অব ট্রাস্ট্রিজের জরুরী সভার অনুমোদনক্রমে সংশ্লিষ্ট সকলের অবগতি ও পরবর্তী কার্যার্থে প্রেরণ করা হলোঃ ১) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যালয় তথা রেজিস্ট্রার অফিস, ডীন অফিস, পরীক্ষা নিয়ন্ত্রক অফিস, প্রতিটি বিভাগের চেয়ারম্যান মহোদয়ের কার্যালয় ও একাডেমিক কার্যক্রম খোলা থাকবে। ২) সভার সিদ্ধান্ত মোতাবেক প্রতিটি বিভাগের শিক্ষার্থীরা সপ্তাহে একদিন যথাযথ স্বাস্থ্য বিধি অনুসরণ করে বিশ্ববিদ্যালয়ে আসবে এবং একটি ক্লাশ স-শরীরে করবে। বাকী ক্লাশ অনলাইন না অফ লাইনে হবে সে বিষয়ে সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা বিভাগীয় একাডেমিক কমিটির সিদ্ধান্তের উপর ছেড়ে দেওয়া হয়। যাতে নির্ধারিত সময়ের মধ্যে কোর্স সমাপ্ত করে একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী নির্দিষ্ট সময়ে স-শরীরে মিডটার্ম পরীক্ষা যথারীতি অনুষ্ঠিত হতে পারে। বিভাগের একাডেমিক কার্যক্রম পরিচালনার জন্য বিভাগীয় চেয়ারম্যান কোন দিন কোন শিক্ষককে বিভাগে আনবেন এবং কাকে কতক্ষণ রাখবেন সে বিষয়ে সিদ্ধান্ত নেয়ার ক্ষমতাও তার উপর ন্যস্ত করা হয়। ৩) সরকারি প্রজ্ঞাপন মোতাবেক অর্ধেক জনবল দিয়ে (পালা বদল করে) আগামী ৫ ফেব্রুয়ারি পর্যন্ত ইউডার রেজিস্ট্রার অফিস, কন্ট্রোলার অফিস ও অন্যান্য দাপ্তরিক অফিসগুলোর কার্যক্রম পরিচালিত হবে। ৪) প্রতিটি বিভাগের প্রবেশ মুখে তাপমাত্রা মাপার যন্ত্র, প্রয়োজনীয় স্যানিটাইজার রাখার ব্যবস্থা করাসহ মাস্ক ব্যতীত কেউ যাতে ক্যাম্পাসে প্রবেশ করতে না পারে, ক্যাম্পাসে অবস্থান কালে যাতে সবাই যথাযথ স্বাস্থ্য বিধি অনুসরণ করে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে অবস্থান করে সে বিষয়ে সচেষ্ট থাকতে বিভাগীয় চেয়ারম্যান ও ডেপুটি রেজিস্ট্রারদের বলা হয়। ৫) প্রত্যেক ডেপুটি রেজিস্ট্রারকে যার যার আওতাধীন বিভাগে ভেকসিন নেয়নি এমন শিক্ষার্থীদের খুঁজে বের করে তাদের ভেকসিন দেয়ানোর বিষয়ে কার্যকর পদক্ষেপ নিতে বলা হয়। ধন্যবাদান্তে মুনির আহমদ সচিব, ইউডা।
জরুরী নোটিশ
তারিখ : ১৫/১২/২০২০ আমি আদিষ্ট হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী, ব্যাচ এডভাইজার, কো-অর্ডিনেটর, ডেপুটি রেজিস্ট্রার এবং বিভাগীয় চেয়ারম্যানদের অবগতির জন্য জানাচ্ছি যে, শিক্ষার্থীরা তাদের টিউশন ও অন্যান্য ফি বিকাশের মাধ্যমে আগামী ২৫ ডিসেম্বর-২০ পর্যন্ত পাঠাতে পারবে। আগামী ২৬ থেকে ৩১ ডিসেম্বর-২০ পর্যন্ত বাৎসরিক হিসাব সংক্রান্ত কাজ সম্পন্ন করা হবে। ১ জানুয়ারী-২০২১ থেকে বিকাশের মাধ্যমে কোন প্রকার টাকা আদায় করা হবেনা। এক্ষেত্রে ১ জানুয়ারী থেকে শিক্ষার্থীদের টিউশন ও অন্যান্য ফি যথাযথ স্বাস্থ্য বিধি মেনে নিজ নিজ বিভাগের হিসাব বিভাগে বা রেজিস্ট্রার অফিসে (৮০, সাতমসজিদ রোড, ধানমন্ডি, ঢাকা)এসে জমা দিতে হবে। এক্ষেত্রে কেউ অপারগ হলে বা ঢাকার বাহিরে অবস্থানকারী শিক্ষার্থীরা সরাসরি আসতে না পারলে ঢাকায় অবস্থানকারী নিজেদের নিকট আত্মীয়-স্বজন বা স্থানীয় অভিভাবক বা তাদের ঘনিষ্ট বন্ধুবান্ধবদের মাধ্যমে নিজেদের টিউশন ও অন্যান্য ফি সরাসরি ইউডার হিসাব বিভাগে জমা দেয়ার প্রয়োজনীয় পদক্ষেপ নিবে। এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হলো। ধন্যবাদান্তে মুনির আহমদ সচিব, ইউডা।
No comments:
Post a Comment
Your comments...our inspiration ... thanks!